নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একজন মানবপ্রেমী  ওসি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:৫৯ পূর্বাহ্ণ , ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

আরিফুল ইসলাম সুমন:পুলিশ হলো সৎ মায়ের সেই অপ্রিয় সন্তান, যাকে যখন যেভাবে খুশি রাঙানো যায়। বিদ্যমান আইন, সমস্যা, বাধ্যবাধকতা যাই হউক, দিনশেষে সবাই ঢালাও ভাবে সমস্ত দায় বর্তায় শুধু সৎ মায়ের ওই অপ্রিয় সন্তান পুলিশের উপরই। আমাদের সমাজের এমন কিছু মানুষের দৃষ্টিভঙ্গিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজেকে মানবিক, বিনয়ী, সৎ, মেধাবী, সুন্দর মনের অধিকারী হিসেবে মেলে ধরতে সক্ষম হয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো।
তিনি সরাইল থানায় যোগদান করেন চলতি বছরের ১৬ জুলাই। এই স্বল্প সময়ের মধ্যে এখানকার মানুষদের কাছে তিনি নানাকাজে ‘জনবান্ধব ওসি’ হিসেবে পরিচিতি লাভ করেছেন। সরাইল থানায় পুলিশি সকল কর্মকান্ডে আমূল পরিবর্তন আনার পাশাপাশি মনোরম পরিবেশে সাজিয়েছেন থানা কমপ্লেক্সের বিভিন্ন কক্ষ। থানা পুলিশের জীবনমান উন্নয়ন, থানা এলাকাকে মাদক মুক্তকরণ, বাল্য বিবাহকে লাল কার্ড, কমিউনিটি পুলিশিং শক্তিশালী করতে তিনি নানা জোরালো উদ্যোগ নিয়ে কাজ শুরু করে দিয়েছেন ইতোমধ্যে। প্রত্যেক মাসে চৌকিদারদের সাথে নিয়মিত মতবিনিময়, তাদের ভালো কাজে উৎসাহিত করার জন্য পুরস্কার দেওয়ার বিষয়টি চালু করেছেন তিনি। তাছাড়াও মানুষ ও সমাজের কল্যাণে কাজ করছে স্থানীয় এমন কিছু স্বেচ্ছাসেবী সংগঠনের লোকদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে ওসি সাহাদাত হোসেন নিজেও এখানে মাঠে নেমে বিভিন্ন জনসচেতনতামূলক কর্মকান্ড অব্যাহত রেখেছেন। তাঁর চেম্বারে এক মিনিটের জন্যও কেউ কথা বলতে আসলে তিনি হাসি মুখে বলেন, কষ্ট করে থানায় এসেছেন অন্তত এক কাপ চা খেয়ে যান।
সরাইল থানার পরিদর্শক (তদন্ত) মো. নুরুল হক এই প্রতিবেদককে বলেন, প্রায় ১১ বছর চাকুরির বয়সে অনেক পুলিশ অফিসারের সাথে কাজ করার সুযোগ হয়েছে। তবে সরাইল থানার বর্তমান ওসি সাহাদাত হোসেন টিটো স্যারের সাথে এই ক’দিন কাজ করে আমি বিভিন্ন ক্ষেত্রে যা শিখেছি তা আমার আগামি কর্মজীবনে অনেক কাজে আসবে। সহকারি উপ-পরিদর্শক মো. শাহজালাল বলেন, ওসি সাহাদাত হোসেন টিটো স্যার শুধু আমাদের থানার পুলিশদের প্রিয় পাত্র ও অভিভাবকই নন, গোটা সরাইলের মানুষের আস্থার ঠিকানা। সরাইলের প্রত্যন্ত অঞ্চলে যখন কোন কাজে যাই জনগণ হাসি মুখে এগিয়ে এসে বলে ‘ভাই আপনাদের ওসি সাহেব নাকি অনেক ভালো মানুষ’ তখন আনন্দে বুকটা ভরে উঠে যে, এমন একজন সৎ, মেধাবী ও মহান মনের অধিকারী একজন অফিসারের সাথে কাজ করছি। একটা কথা তিনি আমাদের সবসময় বলেন যে, কোন তদন্ত করার সময় বা থানায় আগত কোন লোক তোমাদের সঙ্গে কথা বলতে ভয় পাচ্ছে তাহলে তার সাথে খুব আন্তরিকতা ও বিনয়ের সহিদ কথা বলবে। এই উপদেশ শুধু আমাদের জন্যই না তিনি নিজেও সর্বদা পালন করেন।
সরাইল উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও জয়ধ্বনি সাহিত্য সংসদ এর প্রতিষ্ঠাতা সভাপতি আবু আহাম্মদ মৃধা এই প্রতিবেদককে বলেন, একজন ওসি থানা এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ সহ তার নৈতিক দায়িত্ব শতভাগ সফলভাবে পালন করেও যে, আন্তরিকতা ও মানবপ্রেম দিয়ে গোটা উপজেলাবাসীর মন জয় করতে পারে আমার জানামতে তার প্রমাণ সরাইল থানার বর্তমান ওসি সাহাদাত হোসেন টিটো।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন
অনুবাদ করুন »