নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      রবিবার ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোরবানীর গরুর হাটে নির্বিঘ্নে ক্রয় বিক্রয় ও জাল নোটের চক্রের অপতৎপরতা রোধে র‌্যাবের নজরদারী

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ , ৯ আগস্ট ২০১৯, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

সংবাদদাতা ॥ কোরবানির ঈদকে সামনে রেখে কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার সাধারণ জনগন যাতে করে নির্বিগ্নে পশু ক্রয়-বিক্রয় করতে পারে সে জন্য র‌্যাব নজরদারী করছে। জাল নোট চক্রের অপতৎপরতা ঠেকাতে মাঠে কাজ করছে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের সদস্যরা, নিরাপত্তা প্রদানে এবং জাল নোট তৈরি ও বাজারজাতরোধে মাঠে তৎপরতা শুরু করেছে।  শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ায় কোরবানির পশুর হাটে জাল টাকা সনাক্ত করণ মেশিন স্থাপন করেছে র‌্যাব। দুপুরে পৌরসভার একমাত্র কোরবানীর পশুর হাট ভাদুঘরের এই মেশিন স্থাপন করা হয়। এসময় র‌্যাব ভৈরব ক্যাম্পের পক্ষ থেকে প্রেসব্রিফিংও করা হয়। এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের ও সিনিয়র এডি চন্দন দেবনাথ।
র‌্যাব সূত্র জানায় ,র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের একাধিক টহল টিম ও গোয়েন্দা টিম নিরাপত্তার পাশাপাশি জেলার পশুর হাটগুলোতে জাল নোট সনাক্তকরণ মেশিনের মাধ্যমে ক্রেতা-বিক্রেতাকে সহায়তা প্রদান করছে।
প্রতি বছর দুই ঈদে জাল নোট চক্র সক্রিয় হয়ে উঠে। সারাদেশে প্রতারণার জাল বিস্তার করে তারা। তাই এবারের কোরবানির ঈদকে সামনে রেখে জাল নোট চক্রের অপতৎপরতা ঠেকাতে মাঠে তৎপর রয়েছেন র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের সদস্যরা।কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্থানে পশুর হাটগুলোতে জাল নোট ব্যবসায়ীদের অপতৎপরতা ঠেকাতে র‌্যাবের পক্ষ থেকে জাল নোট চিহ্নিতকরণে বুথ বসানো হয়েছে। জাল নোট চক্র যাতে বাজারে কোনভাবেই জাল নোট ছড়াতে না পারে সে জন্য কড়া নজরদারি রয়েছে। প্রতিটি পশুরহাটে র‌্যাবের নজরদারি রয়েছে। জাল নোট সনাক্তকারী মেশিনের সহায়তায় র‌্যাব সদস্যরা বিভিন্ন পশুর হাটে ঈদের পূর্বরাত পর্যন্ত পশু ক্রেতা-বিক্রেতাদের বিনা খরচে নোট যাচাই সংক্রান্ত সেবা প্রদান করবে।জাল নোট চক্রকে ধরতে র‌্যাব সচেষ্ট রয়েছে । এ সংক্রান্ত যে কোন তথ্য দেয়ার জন্য সচেতন নাগরিকদের অনুরোধ করা হয় এবং কেউ যাতে প্রতারিত না হন তার জন্য সতর্ক থাকার আহ্বান জানান হয়। জাল নোট চক্রকে ঠেকাতে এবং পশু ক্রয়-বিক্রয়ে কোন ধরনের সমস্যা যাতে না হয় তার জন্য র‌্যাবের গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছেবলে জানান হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন
অনুবাদ করুন »