নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      বৃহস্পতিবার ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কমিটি ঘোষণাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ ব্রাহ্মণবাড়িয়া ছাত্রদল দফায় দফায় হামলা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ , ৯ জুন ২০২৩, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 12 months আগে

স্টাফরিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদলের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে জেলা শহরে দফায় দফায় হামলা করেছেন পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীরা।
ত্যাগী নেতাদের বঞ্চিত করে কমিটি ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ ক্ষুব্ধ নেতাকর্মীদের।

শুক্রবার (৯ জুন) বিকেলে কান্দিপাড়ায় জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির আহ্বায়ক শাহীনুর ইসলাম শাহীন ও কৃষক দলের যুগ্ম আহ্বায়ক কাউসার কাউন্সিলরের বাড়িতে হামলা করা হয়।

এরআগে শহরের কান্দিপাড়ায় জেলা কৃষক দলের আহ্বায়ক আবু শামীম মো. আরিফের (ভিপি শামীম)বাড়িতেও হামলা করে পদবঞ্চিত নেতাকর্মীরা।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার মধ্যরাতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রদলের ৭ সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে শাহীনুর রহমান শাহিনকে আহ্বায়ক ও সমীর চক্রবর্তীকে সদস্য সচিব করা হয়।

কমিটির ঘোষণার পর থেকেই শহরের পদবঞ্চিত নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে।
এরই জেরে বিকেলে জেলা ছাত্রদলের বিদায়ী কমিটির আহ্বায়ক রুবেল চৌধুরী ফোজায়েল, সদস্য সচিব মহসিন মিয়া ও যুগ্ম আহ্বায়ক সাজিদুর রহমানের নেতৃত্বে জেলা শহরের টিএ রোড ও পাওয়ার হাউস রোডে বিক্ষোভ মিছিল হয়।

মিছিল শেষে তারা কান্দিপাড়ায় জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির আহ্বায়ক শাহীনুর রহমান ও কৃষক দলের যুগ্ম আহ্বায়ক কাউসার কাউন্সিলরের বাড়িতে হামলা করে ভাঙচুর চালায়।

এদিকে নবগঠিত কমিটির সদস্যদের জেলা কৃষক দলের আহ্বায়ক আবু শামীমের কান্দিপাড়া বাড়িতে শুভেচ্ছা দেওয়ার খবরে তার বাড়িতেও দা ও লাঠিসোঁটা হামলা চালায় পদবঞ্চিতরা। এসময় আবু শামীমের বাড়ির পেছন দিয়ে সদ্য ঘোষিত কমিটির সদস্যরা পালিয়ে আত্মরক্ষা করেন।

এ বিষয়ে জেলা কৃষক দলের আহ্বায়ক আবু শামীম মো. আরিফ বলেন, কান্দিপাড়ার দক্ষিণ দিকের পুকুর পাড় থেকে একদল ছেলে এসে আমার বাড়ির ফটকে হামলা চালায়। তারা ফটক ভাঙার চেষ্টা করেন। তারা কেন এমন করল বুঝতে পারছি না।

জেলা ছাত্রদলের সদ্য সাবেক আহ্বায়ক রুবেল চৌধুরী ফুজায়েল বলেন, দীর্ঘদিন যারা সরকারবিরোধী আন্দোলনে চালিয়ে যাচ্ছেন এবং হয়রানিমূলক মামলা খেয়েছেন তাদের বাদ দিয়ে সাবেক ছাত্রলীগ নেতা কবির আহমেদের অনুসারীদের দিয়ে কমিটি দেওয়া হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে একজন চিহ্নিত মাদক কারবারিকে। অথচ মাঠকর্মীদের মূল্যায়ন করা হয়নি। তাই পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে আন্দোলন শুরু করেছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সোহরাব আল হোসাইন বলেন, কান্দিপাড়ার বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাড়িতে হামলার বিষয়ে জানতে পেরেছি। এগুলো তাদের রাজনৈতিক অভ্যন্তরীণ ব্যাপার। এসব বিষয়ে তারা আমাদের সহযোগিতা চায়নি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন
অনুবাদ করুন »