নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার পাঁচ পৌরসভায় অচলাবস্থা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৬:৫৭ পূর্বাহ্ণ , ২৬ জুলাই ২০১৯, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার পাঁচ পৌরসভার বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারী এখন ঢাকায় অবস্থান করছেন। যে কারণে পৌরসভার সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে। বেতন-ভাতা নিয়ে আন্দোলনে সফলতা না আসা পর্যন্ত তাঁরা কাজে যোগ দেবেন না বলে এরই মধ্যে ঘোষণা দিয়েছেন বলে অচলাবস্থা কবে নিরসন হবে তা নিশ্চিত নয়।

ব্রাহ্মণবাড়িয়া, কসবা, আখাউড়া, নবীনগর ও বাঞ্ছারামপুর—এই পাঁচটি পৌরসভা রয়েছে জেলায়। এসব পৌরসভা থেকে জন্ম সনদ, চারিত্রিক সনদ, ড্রেনেজ পরিষ্কারের মতো নিয়মিত সেবা প্রয়োজন হয়। কিন্তু এখন তা ব্যাহত হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় গিয়ে দেখা যায়, কর্মকর্তা-কর্মচারীদের কিছু উপস্থিতি থাকলেও কাজে তেমন গতি নেই। সোমবার বাজেট ঘোষণাকেন্দ্রিক কিছু ব্যস্ততা দেখা গেছে। আখাউড়া পৌরসভায় গিয়ে দেখা যায়, ভবনের প্রধান ফটকের কলাপসিবল গেট বেশির ভাগ অংশ আটকানো। অন্যান্য দিনের চেয়ে সেবাপ্রার্থীর সংখ্যাও কম।

আখাউড়া পৌরসভার উপসহকারী প্রকৌশলী মো. ফয়সাল আহমেদ খান বলেন, ‘পৌরসভার দাপ্তরিক কাজগুলো এখন আমরা করছি না। তা ছাড়া যাঁরা আছেন তাঁরাও পৌরসভার দাপ্তরিক কাজগুলো করছেন না। আমাদের বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারী এখন ঢাকায় অবস্থান করছেন। যে কারণে মানুষের কিছু দুর্ভোগ হবেই। আশা করছি, সরকার আমাদের যৌক্তিক দাবিগুলো মেনে নেবে।’

কসবা পৌরসভার মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল জানান, কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলন যৌক্তিক। বেশ কয়েক দিন ধরে কসবা পৌরসভার অনেক কর্মকর্তা-কর্মচারী আন্দোলন করতে ঢাকায় অবস্থান করছেন। যে কারণে পৌরসভার কার্যক্রম চালাতে কিছু সমস্যা হচ্ছে। এর পরও সেবাদানের সর্বোচ্চ চেষ্টা করে যাওয়া হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আরও পড়ুন
অনুবাদ করুন »