নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মতিন মিয়ার স্বপ্ন পুড়ে ছাই

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ , ১ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

ব্রাহ্মণবাড়িয়ার মতিন মিয়া এখন পাগলপ্রায়। বিভিন্ন অনুষ্ঠানে সাউন্ড সিস্টেম সরবরাহ করে তার আয় দিয়েই চলছিলো সংসার।

গত ২৮ মার্চের হরতালে কপাল পুড়ে ‘মতিন সাউন্ড বক্স’ এর সত্ত্বাধিকারী আব্দুল মতিন মিয়ার। সেদিন ব্রাহ্মণবাড়িয়ার ইন্ড্রাস্ট্রিয়াল স্কুলের উন্নয়ন মেলা ও সুর সম্রাট উস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলায়তনের প্রোগ্রামে ছিলো মতিন মিয়ার সাউন্ড বক্সগুলো। হরতাল সমর্থকদের আগুনে উন্নয়ন মেলা ও পৌর মিলনায়তন পুড়ে ছাই হয়ে যায়। এতে মতিন মিয়ারও ৬টি সাউন্ডবক্স, ৩টি সাউন্ড বক্সের মেশিন, ১টি মিকচার মেশিন, ১৬টি ভয়েজ প্রসেসর (মাইক্রোফোন), ১৪টি মাইক্রোফোন স্ট্যান্ড, ১টি জেনারেটরসহ আনুসাঙ্গিক প্রায় ১৮ লাখ টাকার যন্ত্রপাতি পুড়ে যায়। ফলে নিঃস্ব হয়ে পড়েন মতিন মিয়া।  কারণ- মা-বাবা, ভাই-বোন, স্ত্রী ও ৩ মেয়েসহ ৯ জনের সংসার চলছিলো এই সাউন্ড সিস্টেসের উপার্জনেই।

সাউন্ড যন্ত্রপাতি পুড়ে যাওয়ায় মতিন মিয়া এখন পাগলপ্রায়। পুড়ে যাওয়া জায়গায় তাকে ঘোরাঘুরি করতে দেখা যায়।  তিনি স্বপ্নের মালামালগুলো খুঁজে বেড়ান। ডিসি, এমপি থেকে শুরু করে যারাই পোড়া জায়গা পরিদর্শনে আসেন, তিনি তাদের কাছেই এসব মালামাল চেয়ে বেড়ান।

পুড়ে যাওয়া স্থানে কথা হয় মতিন মিয়ার সঙ্গে। কান্নাজড়িত কন্ঠে তিনি বলেন, ‘আমার একমাত্র রোজগারের মাধ্যমগুলো পুড়িয়ে দিয়েছে তারা। আমার সংসারে এখন খাবার নেই। আমার বন্ধুদের থেকে চেয়ে সংসার চালাচ্ছি। এম ভাবে চলতে থাকলে আত্মহত্যা ছাড়া উপায় থাকবে না।’

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আরও পড়ুন
অনুবাদ করুন »