নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মাদকের গ্রাসে বেড়েছে চুরি ছিনতাই,রেহাই পাইনি সাংবাদিকের বাইকও গ্রামবাসীর ঐক্যবদ্ধ মানববন্ধন ও বিক্ষোভ  

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ , ১৮ ডিসেম্বর ২০২৩, সোমবার , পোষ্ট করা হয়েছে 6 months আগে

 প্রতিবেদকঃ ব্রাহ্মণবাড়িয়া সদরের এক ইউনিয়নের একটি গ্রামে বেড়েছে মাদক ব্যবসা, চুরি, ছিনতাই ও অসামাজিক কার্যকলাপ। এতে শান্তিতে নেই গ্রামবাসী। প্রায়শই চুরি হচ্ছে মসজিদের মাইক, বাড়িঘরের পানির টিউবওয়েল। এক সাংবাদিকের বাড়ির গেইটের তালা ভেঙ্গে মোটরসাইকেল চুরিরও অভিযোগ উঠেছে । এই বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েও প্রতিকার না পাওয়ার অভিযোগ তুলেছেন গ্রামবাসী। তাই প্রতিকার পেতে সংগঠিত হয়ে গঠন করেছে মাদক নির্মূল কমিটি।

গ্রামবাসীরা প্রশাসনের সুদৃষ্টি পেতে সোমবার (১৮ডিসেম্বর) সকালে সদর উপজেলার রামরাইল ইউনিয়নের সেন্দ বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে । এতে অংশগ্রহণ করছে দুই শতাধিক গ্রামবাসী।

মানববন্ধনে সেন্দ দারুল উলুম রহমানিয়া মাদ্রাসা মসজিদের ইমাম তাজুল ইসলাম বলেন, “এই গ্রামে গাঁজা, মদ সহ নানান ধরনের মাদক বিক্রি হচ্ছে। এর প্রভাবে বাড়ছে চুরি এবং অসামাজিক কার্যকলাপ। তাদের হাত থেকে রক্ষা পায় না মসজিদের মাইকও।”

স্থানীয় বাসিন্দা হাজী আল-আমিন বলেন,”আমাদের গ্রামে ৫টি মাদকের স্পট আছে। এ কারনে আমাদের ছেলেরা নষ্ট হয়ে যাচ্ছে। গ্রামের ছেলেরা বিপথগামী হওয়ায় চুরি, ছিনতাই ও বিভিন্ন অসামাজিক কার্যকলাপ বাড়ছে। আমরা সামাজিক ভাবে অনেক চেষ্টা করেও ফল পায়নি। প্রশাসন কয়েকজনকে ধরলেও কিছুদিন পর ছাড়া পেয়ে যায়। আমরা তাদেরকে শক্ত হাতে দমনের জন্যে প্রশাসনের কাছে জোর দাবি জানাই।”

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, “ওই গ্রাম থেকে বেশ  কয়েকজন মাদক ব্যবসায়ীকে আমরা ধরেছি। বাকিদেরও ধরবো। মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে”।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন
অনুবাদ করুন »