নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      বৃহস্পতিবার ২রা ফেব্রুয়ারি, ২০২৩ ইং | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

স্কুল শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ দিয়েছে ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান এফকন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ , ১৮ জানুয়ারি ২০২৩, বুধবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

স্কুল শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ দিয়েছে ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান এফকন

মোহাম্মদ শাব্বির : মহাসড়কে দূর্ঘটনা এড়াতে ব্রাহ্মণবাড়িয়ায় স্কুল শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা প্রশিক্ষণ দিয়েছে ভারতের এফকন ইনফ্রাস্ট্রাকচার্স লিমিটেড।মঙ্গলবার (১৭ জানুয়ারী) দুপুরে সদর উপজেলার সুলতারপুর ইউনিয়নের আহরন্দ মহিউদ্দিননগর উচ্চ বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীদের এই প্রশিক্ষণ দেওয়া হয় ।
প্রশিক্ষক ছিলেন এফকনের সেইফটি ইনচার্জ গৌরাঙ্গ নন্দি । এসময় তিনি শিক্ষার্থীদের সড়ক নির্দেশিকা ,ফুটপাতের ব্যবহার ,পার্কিং ,কিভাবে সতর্কতার সাথে রাস্তা পড়াপাড় হবেন সহ শিক্ষার্থীরা রাস্তায় চলাচলের সময় কোন কোন বিষয় খেয়াল রাখবে সে বিষয়ে বলে।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবাসিক প্রকৌশলী জনাব ফজলুর রহমান , অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজেন্দ্র কুমার সিং এজিএম এফকন, হেম সিং শেকোয়াত সিসিএম এফকন, আহরন্দ মহিউদ্দিননগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ূন কবির , সহকারী প্রধান শিক্ষক মাহাবুবুর রহমান ।
প্রধান অতিথি জনাব ফজলুর রহমান বলেন, সড়ক দূর্ঘটনা এড়াতে সতর্কতা প্রয়োজন। শিক্ষার্থীরা সতর্কতার সাথে রাস্তা পাড়াপাড় করলে তাদের সাথে সড়ক দূর্ঘটনার মতো ঘটনা ঘটবে না ।
এসময় শিক্ষার্থীরা প্রধান অতিথির কাছে তাদের স্কুলের পাশে একটি ফুট ওভার ব্রিজ দিতে দাবি করেন । এসয় তিনি বলেন আমাদের এই প্রকল্পে ৫ পাচঁ টি ফুট ওভার ব্রিজ হবে। আপনাদের স্কুলের দিকে একটি দেওয়া চেষ্টা করবো।
এর আগে এফকনের ব্রাহ্মণবাড়িয়ার রামরাইল কার্যালয় থেকে জনসচেতনামূলক র‌্যালি বের হয় । র‌্যালিটি কুমিলা- সিলেট মহাসড়কের রামরাইল এলাকায় প্রচারণা করে এফকনের রামরাইল কার্যালয় এসে শেষ হয় । র‌্যালিতে উপস্থিত ছিলেন আবাসিক প্রকৌশলী  ফজলুর রহমান ,খাটিয়াতা হাইওয়ে থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস , বিজেন্দ্র কুমার সিং এজিএম এফকন, হেম সিং শেকোয়াত সিসিএম এফকন সহ এফকনের কর্মকর্তা, কর্মচারিগণ ।
উল্লেখ্য , ব্রাহ্মণবাড়িয়ায় আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত চার লেনের মহাসড়কের উন্নায়নের কাজ করছে এফকন ইনফ্রাস্ট্রাকচার্স লিমিটেড এটি ভারতের একটি প্রতিষ্ঠান ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
আরও পড়ুন
অনুবাদ করুন »