নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পবিত্র ঈদে সূচিত হোক সুন্দরের নব অধ্যায়– নুসরাত জেরিন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ , ১২ মে ২০২১, বুধবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

পবিত্র ঈদুল-উল-ফিতর আমাদের জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ। মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জনের সিয়াম সাধনার পর এই ঈদের গুরুত্ব ব্যাপক। পবিত্র ঈদ উপলক্ষে ফিতরা, যাকাত প্রদান, আত্মীয়-স্বজন,পাড়া-প্রতিবেশী সকলের খোঁজ খবর নেয়া, ঈদের দিন একে অপরের সাথে সম্প্রতি বিনিময়ের সংস্কৃতি আমাদের জীবনাচারে দৃঢ় বন্ধন সৃষ্টি করে। এদিকে গত বছরের ঈদ এবং এবারের ঈদ আমাদের জন্য ব্যতিক্রম। সারা বিশ্বজড়ে কোভিড নাইনটিন মহামারী স্থবিরতা সৃষ্টি করেছে। বিশ্ব ইতিহাসে এ এক কালো মেঘের আচ্ছাদন। সামাজিক সম্পর্কেও বিরহ বিয়োগ ব্যবধান দূরত্ব চলছে এখন। শুধু কোভিড নাইনটিনই নয়, ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ায় গত মার্চ মাসের শেষের দিকে যে ভয়াবহ তান্ডব হয়েছে, তা ছিল সকলেরই অপ্রত্যাশিত। ব্রাহ্মণবাড়িয়ায় সংঘটিত ঘটনা এই জেলার ভাবমূর্তিকে ক্ষুন্ন করেছে। শান্তিপ্রিয় জেলাবাসীর মনে এই কলঙ্কিত অধ্যায় হতাশাও সৃষ্টি করেছে। ভয়াবহ তান্ডবের ধ্বংসযজ্ঞ এখনো ছড়িয়ে ছিটিয়ে আছে । যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা ভাবাই যায় না।
সুখ-দুখঃ আনন্দ-বেদনা নিয়েই মানব জীবন । অপ্রত্যাশিত নানা কিছু ঘটে , তবু মানুষ ঘুড়ে দাঁড়ায়। দৃঢ় মনেবলে বিষাদের কালোছায়া সরিয়ে আলো খুঁজে মানুষ। অনাবাদি জমিতে অঙ্কুরিত চারা থেকে ফসলের সমারোহ সৃষ্টি করে। ছোট চারা একদিন বৃক্ষ ডালপালা মেলে সবুজের সমারোহ পুষ্পে ঢেকে যায়। মেধা প্রজ্ঞায় অস্বাভাবিক সকল কিছু হয় স্বাভাবিক। জীবনাচার হয় গতিশীল, এটাই মানবজীবন।
সকল প্রশংসা মহান আল্লাহর। মহান আল্লাহ সর্বশক্তিমান,অপ্রত্যাশিত সময়ের মাঝে আমরা যাঁরা বেঁচে আছি,আমরা পেয়েছি এক আনন্দঘন পবিত্র ঈদ। দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদুল ফিতর এসেছে আমাদের জীবনে। এই ঈদ হোক আমাদের জন্য আশার নব আলোকবর্তিকা। নব আলোর দ্যুতিতে হিংসা-বিদ্বেষ তান্ডব লীলা অসুন্দর যা তা মুছে যাক । মানুষে মানুষে সম্প্রীতির ধারা গতিময়তায় পৃথিবীতে সৃষ্টি হোক নতুন সুন্দর অধ্যায় । কোভিট নাইনটিন প্রতিরোধে সকলের হক ঐক্যবদ্ধ প্রয়াস। যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে ঈদ হোক সকলের জন্য আনন্দের। একে অপরের পারস্পারিক সৌহার্দ্য সম্প্রীতি ও সহযোগিতায় ঈদ আনন্দ হোক সবার।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন
অনুবাদ করুন »