নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      বৃহস্পতিবার ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগের আগামী জাতীয় কাউন্সিলের প্রস্তুতি নিতে ৮ টিমের জন্য খসড়া কমিটি গঠন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৫৫ পূর্বাহ্ণ , ২৪ জুলাই ২০১৯, বুধবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

ডেস্ক : আওয়ামী লীগের আগামী জাতীয় কাউন্সিল নিয়ে দলটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, আওয়ামী লীগের বর্তমান কার্যনির্বাহী সংসদের মেয়াদ আগামী অক্টোবরে শেষ হবে। নির্ধারিত সময়সীমার মধ্যে দলের জাতীয় কাউন্সিল সম্পন্ন করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদক মন্ডলীর সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গত শুক্রবারের দলের সভাপতিমন্ডলীর সভায় আট বিভাগের জন্য আটটি টিম গঠন করা হয়েছিল। সে বৈঠকে শুধুমাত্র টিমের প্রধানদের নাম ঘোষণা করা হয়েছিল। আজ আমরা আলাপ আলোচনা করে ৮টি টিমের জন্য একটি করে খসড়া কমিটি গঠন করেছি। আগামী ৫ এপ্রিল দলের কার্যনির্বাহী সংসদের সভায় তা উপস্থাপন করা হবে।

হানিফ বলেন, আওয়ামী লীগের কার্য নির্বাহী সংসদের সভায় এই টিমগুলোর খসড়া কমিটিতে অনুমোদিত হওয়ার পর পুরোদমে আমরা কাউন্সিলের প্রস্তুতি নেওয়া শুরু করে দেব। প্রতিটি বিভাগের তৃণমূল থেকে জেলা পর্যন্ত দলকে কাউন্সিল উপযোগী করে তোলা হবে।

এ সময় আওয়ামী লীগের এই নেতা বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে দলের যে সব দায়িত্বশীল নেতা দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছেন তাদেরও তালিকা প্রস্তুত করে দলের কার্যনির্বাহী কমিটির সভায় উপস্থাপন করা হবে। সে সভায় তাদের বিরুদ্ধে কি ধরনের ব্যবস্থা নেওয়া হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ ছাড়াও স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহারের বিষয়ে জানতে চাইলে হানিফ বলেন, এ নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহারের সিদ্ধান্ত সঠিক ছিল কিনা, তা মূল্যায়ন করার এখনও সময় আসেনি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন
অনুবাদ করুন »