নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      রবিবার ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেলিমেডিসিন চিকিৎসা সেবা দিবেন বিএমএ’র চিকিৎসকরা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ , ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

সায়মন ওবায়েদ শাকিল  : মুঠোফোনে চিকিৎসা সেবা দিবেন ব্রাহ্মণবাড়িয়া বিএমএ’র চিকিৎসকরা করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ঘরে বসেই চিকিৎসা সেবা চালু করেছে ব্রাহ্মণবাড়িয়ার চিকিৎসকদের সংগঠন বিএমএ। সংগঠনটি জেলা শাখার চিকিৎসকরা করোনাভাইরাস প্রতিরোধে ও সহায়তায় টেলিমেডিসিন চিকিৎসা সেবা ব্যবস্থা চালু করেছে।

 ২ এপ্রিল  বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় বিএমএ’র পক্ষ থেকে হাসপাতাল রোড এলাকায় অনলাইনে ২৪ঘন্টা সেবাপ্রদানের সাতটি ফোন নম্বর সম্বলিত একটি প্রচারপত্র বিলি করা হয়।

জেলা বিএমএ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ‘করোনা প্রতিরোধে আতঙ্কিত, সচেতন হোন’ স্লোগানে জেলার রোগীদের ২৪ঘন্টা
চিকিৎসাসেবা খোলার প্রসঙ্গে ২৫০শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল চত্বরে থাকা জেলা বিএমএর কার্যালয়ে জরুরী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা বিএমএ’র করোনা প্রতিরোধ সহায়ক কমিটির সমন্বয়ক ও সাধারণ সম্পাদক আবু সাঈদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্ববধায়ক শওকত হোসেন, হাসপাতালের চিকিৎসক রানা নুরুস শামস, ফখরুল আলম, এম এ মনসুর ও ফায়েজুর রহমান ফায়েজ প্রমুখ।

সভায় সাতজন চিকিৎসকের সমন্বয়ে জেলার রোগীদের অনলাইনে ২৪ঘন্টা চিকিৎসাসেবা ব্যবস্থা চালু রাখার সিদ্ধান্ত হয়।

সাতজন চিকিৎসকের মধ্যে চারজন চিকিৎসক প্রতিদিন সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত এবং তিনজন চিকিৎসক রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত রোগীদের মুঠোফোনে চিকিৎসা সেবা দিবেন।পরে জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক আবু সাঈদ সাতজন চিকিৎসককে নির্ধারিত নম্বর সম্বলিত একটি করে মুঠোফোন তুলে দেন।

অনলাইনে ২৪ঘন্টা চিকিৎসা সেবা প্রদানকারী চিকিৎসকরা হলেন খোকন দেবনাথ, শ্যামল রঞ্জন দেবনাথ, ফায়েজুর রহমান ফয়েজ, নওশীন নাওয়ার, মো. রাফি, মো. সিয়াম, সাইফুল ইসলাম।

প্রতিদিন সকাল আটটা থেকে রাত আট পর্যন্ত মুঠোফোনে নিম্নলিখিত নম্বর গুলো থেকে চিকিৎসা সেবা দিবেনঃ  ০১৩১৩৭২২০৪০০১৩১৩-৭২২০৪১০১৩১৩৭২২০৪২০১৩১৩৭২২০৪

রাত রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত নিম্নে লিখিত নম্বর থেকে চিকিৎসা সেবা দিবেনঃ ০১৩১৩৭২২০৪৪০১৩১৩৭২২০৪৫০১৩১৩৭২২০৪৬ ।

বিএমএ জেলা শাখার সাধারণ সম্পাদক ও প্রতিরোধ সহায়ক কমিটির সমন্বয়ক আবু সাঈদের নেতৃত্বে জেলার বিএমএ’র চিকিৎসকরা হাসপাতাল রোড এলাকা ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এই সাতটি মুঠোফোন নম্বর সম্বলিত প্রচারপত্র বিতরন করেন।

জেলা বিএমএ’র করোনা প্রতিরোধ সহায়ক কমিটির সমন্বয়ক ও সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, করোনাভাইরাস আতঙ্কে মানুষ বাড়ি থেকে বের হয়ে
হাসপাতালে যেতে পারছেন না। তাই সঙ্কটময় এই অবস্থায় কেউ যেন বিনা চিকিৎসা সমস্যায় না ভোগেন সেই চিন্তা থেকেই টেলিফোনে ২৪ঘন্টা চিকিৎসাসেবা প্রদানের ব্যবস্থা চালু করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন
অনুবাদ করুন »