নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দশ দিগন্ত সংকলনের মোড়ক উন্মোচন:সৃজন সাহিত্য সংগঠনের কার্যালয় উদ্বোধন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:০৩ পূর্বাহ্ণ , ২৫ জুলাই ২০২০, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

সৃজন সাহিত্য সংগঠনের কার্যালয় শুভ উদ্বোধন ও দশ দিগন্ত কবিতা সংকলনের মোড়ক উন্মোচন ব্রাহ্মণবাড়িয়াস্থ মেড্ডার জননেতা মাহবুবুল হুদা রোডে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজের প্রভাষক রাবেয়া জাহান তিন্নি। প্রধান অতিথি হিসেবে ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি মেজর (অবঃ) মোবাশ্বিরুল ইবাদ মিশু। বিশেষ অতিথ হিসেবে ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমি সাধারণ সম্পাদক এ কে এম শিবলী, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমিন শাহিন।
প্রধান অতিথির আলোচনায় মেজর (অবঃ) মোবাশ্বিরুল ইবাদ মিশু বলেন, মানুষের কোন কিছুতে ভয় করতে নেই আর পিছিয়েও যেতে নেই। সামনে এগিয়ে চলতে হবে। তিনি বলেন পৃথিবীতে আমরা সারা জীবন বেঁচে থাকব না। বরং কর্মে মানুষ বেঁচে থাকে। তাই সৃজন সাহিত্য সংগঠনের কার্যক্রমকে তরান্বিত করতে একটি কার্যালয় উপহার দিতে পেরে নিজে আত্মতৃপ্তি পেয়েছি। সবার উচিত আত্মতৃপ্তির জন্য ভাল কাজের পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসা।
বিশেষ অতিথির বক্তব্যে আল আমীন শাহীন বলেন ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য সংস্কৃতির এক কেন্দ্রীক হয়ে গিয়েছিল এখানে অফিস হওয়াতে সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে এখান থেকেই উস্তাদ আল্লাউদ্দীন এর মত বিশেষ ব্যাক্তিদের জন্ম হবে। আমারা কবরে কিছুই নিয়ে যেতে পারবো না তাই উচিৎ আমাদের জ্ঞান সকলের মাঝে বিলি করে দেওয়া। বিশেষ অতিথির আলোচনায় এ কে এম শিবলী বলেন, সৃজন নামের মধ্যেই রয়েছে এক অন্য ধরনের সৃষ্টি শক্তি। যা সমসাময়িক সংগঠন থেকে ভিন্ন। এদের কাজগুলো ভিন্ন যা আমার ভাল লেগেছে।
সভাপতির আলোচনায় প্রভাষক রাবেয়া জাহান তিন্নি সৃজন সাহিত্য সংগঠনের কর্ণধার সৈয়দ মোনাব্বির আহমেদ তননকে উদ্দেশ্য করে বলেন সে আমার ছাত্র। তার সাংগঠনিক নেতৃত্বে ও সংগঠনের সদস্যদের ভালবাসায় সৃজন সাহিত্য সংগঠন এগিয়ে যাচ্ছে। স্বাগত বক্তব্যে সংগঠনের সভাপতি ও পিতৃছায়া প্রকাশনীর প্রকাশক সৈয়দ মোনাব্বির আহমেদ তনন সকল সদস্য ও দশ দিগন্ত সংকলনের সকল লেখকদের ধন্যবাদ জানিয়ে বলেন সাহিত্য চচা ও বিকাশে সৃজন সাহিত্য সংগঠন কাজ করতে চায়। প্রবীণ ও গুনিজনদের সহযোগিতা পেলেই আমাদের পথ চলা সহজ হবে। একই সাথে নতুন লেখকদের পাশে থাকবে পিতৃছায়া প্রকাশনী।
অনুষ্ঠান উপস্থাপনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াজুল মোর্সেদ মোয়াজ ও সাংগঠনিক সম্পাদক সাজন আহমেদ। কবিতা আবৃত্তি করেন আকলিমা হক,ফাহিম মুনতাসির,আশিকুর রহমান,সানিউর রহমান ও অনুভূতি প্রকাশ করেন রাকিবুল ইসলাম, ফেরদৌস ওয়াহিদ, আরসালান হাফিজ শাকিল। অনুষ্ঠানে উলস্থিত ছিলেন এম এইচ মঈনউদ্দিন হৃদয়, ফজলে রাব্বি, মিনহাজুল হক খাদেম মোহাম্মদ আলী রাজু প্রমুখ।
দশ দিগন্ত কবিতা সংকলনটি সম্পাদনা করেন সৈয়দ মোনাব্বির আহমেদ তনন ও রিয়াজুল মোরসেদ মোয়াজ। বইটি পিতৃছায়া প্রকাশনী প্রকাশ করে সৃজন সাহিত্য সংগঠনের ব্যবস্থাপনায়।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন
অনুবাদ করুন »