নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পিস অ্যান্ড হারমোনি ট্রাস্ট প্রবাসীদের সেবায় ওয়ান স্টপ সার্ভিস চালু

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ , ৪ সেপ্টেম্বর ২০২৩, সোমবার , পোষ্ট করা হয়েছে 6 months আগে

হাবিবুল হক রাজ্জি :  বিশাল জনবলকে জনশক্তিতে রূপায়ন, দক্ষতা বৃদ্ধি, স্মার্ট নাগরিক গড়া, স্ংস্কৃতি জ্ঞান ও বিশে^ প্রতিযোগিতামূলক কর্মসংস্থান সৃষ্টির লক্ষে প্রবাস গমণেচ্ছু, প্রবাস ফেরৎ এবং প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সমস্যা নিরূপণ ও সমাধানে সহায়তার জন্য পিস অ্যান্ড হারমোনি ট্রাস্ট ও মাতৃভাষা একাডেমির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় দুইদিন ব্যাপী প্রবাসী সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নে মডেল প্রকল্প হিসেবে এই ক্যাম্পের উদ্বোধনী কার্যক্রম শুরু হয়। মজলিশপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন।
পিস আ্যান্ড হারমোনি ট্রাস্টের জেনারেল সেক্রেটারী ও মাতৃভাষা একাডেমির সি.ই.ও কবি আনিস মুহম্মদ-এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাড. মোঃ লোকমান হোসেন, মজলিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান।
পিস অ্যান্ড হারমোনি ট্রাস্টের হেড অব সিভিক অ্যাঙ্গেজমেন্ট আল আমীন শাহীনের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ ব্রাহ্মণবাড়িয়া জেলা কমান্ডের সাবেক জেলা কমান্ডার হারুণ-অর-রশিদ। মূখ্য আলোচক ছিলেন পিস অ্যান্ড হারমোনি ট্রাস্টের হেড অব ক্রিয়েটিভ আশরাফ পিকো, বিষয় ভিত্তিক আলোচক ছিলেন বিশ^ ব্যাংকের পরামর্শক জামাল আহমেদ, বাংলাদেশী বংশোদ্ভুত অস্ট্রেলিয়ার নাগরিক এইচ. এ ববি এবং হাফেজ শাইখ আসাদ।
প্রধান অতিথি মোঃ হেলাল উদ্দিন বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে এ কার্যক্রম সহায়ক হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন। বিশেষ অতিথিবৃন্দ এ কার্যক্রমের সাথে একাত্মতা প্রকাশ করেন। পিস আ্যান্ড হারমোনি ট্রাস্টের জেনারেল সেক্রেটারী ও মাতৃভাষা একাডেমির সি.ই.ও কবি আনিস মুহম্মদ বলেন, মজলিশপুর ইউনিয়নের যে সকল প্রবাসী রেমিটেন্স যোদ্ধা হিসেবে বিদেশে কর্মরত রয়েছেন তাদের বহুমুখী সমস্যা সমাধানের জন্য সরকারকে সহায়তার লক্ষ্যে পিস অ্যান্ড হারমোনি ট্রাস্টে একটি ওয়ান স্টপ সেন্টার (হটলাইন নম্বর +৮৮০১৩২৭৪২২৪৯৪)চালু করা হয়েছে, যা বিশ^ব্যাপী সংশ্লিষ্ট সকল সংস্থা ও প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করবে। পর্যায়ক্রমে এ কার্যক্রম সারাদেশে বিস্তৃত করা হবে।
সভায় বক্তাগণ প্রবাসীদের সহায়ক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। অনুষ্টানটির সার্বিক সমন্বয় করেন পিস অ্যান্ড হারমোনি ট্রাস্টের প্রধান সম্বয়কারী মোঃ আবু নাসের।
অনুষ্ঠানে এলাকার বীর মুক্তিযোদ্ধা, ইউপি সদস্য, শিক্ষক, ব্যবসায়ী সহ বিভিণœ শ্রেনী পেশার প্রতিনিধি ও মজলিশপুর প্রবাসী সমাজ কল্যাণ সংগঠনের নেতৃবৃন্দ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আরও পড়ুন
অনুবাদ করুন »