নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      বৃহস্পতিবার ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের উন্নয়নের গতিধারায় সুখময় সময়- আল আমীন শাহীন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ , ১৩ অক্টোবর ২০২১, বুধবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

জীবনের প্রশান্তির ছায়াতল ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব। নানা স্মৃতিতে ক্লাবটি মনপ্রাণ জুড়ে। গর্ব করেই বলি “এই ক্লাবটি সারা দেশের মধ্যে একটি মডেল প্রেস ক্লাব। পেশাদার সাংবাদিকদের সমন্বয়ে ক্লাবটি শুরু থেকে এ পর্যন্ত এগিয়ে চলছে সাফল্যের ধারায়।
প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি এবং সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন এবং বর্তমান কার্যকরী কমিটি ও সদস্যদের ঐক্যবদ্ধ প্রচেস্টায় উন্নয়ন গতিধারা এখন বেগবান। সাংবাদিকদের পেশাগত মান, কল্যাণ উন্নয়ন, ক্লাবের কর্মকান্ড সব মিলিয়ে নতুনত্ব দিন দিন।
১০ অক্টোবর ২০২১ একটি সুখময় স্মারক দিন। ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য ও দেশের বিশিষ্ট শিল্পোদ্যোক্তা মোহাম্মদ এবাদুল করিম বুলবুল ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবকে একটি গাড়ি উপহার দিয়েছেন। গাড়ি হস্তান্তর উপলক্ষে এদিনে ঢাকায় অনুষ্ঠিত হয় প্রীতি সমাবেশ। এ সমাবেশকে কেন্দ্র করে ক্লাবের সকলের মাঝে ছিল উৎসবমুখর সুখাবেশ।
সকালে বাসে করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা। যাত্রা পথে আপ্যায়ন বিনোদন ভরপুর। যানজট জ্যাম বিরক্ত করতে পারেনি মনকে। ঢাকার ঐতিহ্যবাহী ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে দুপুরের ভোজ , বিকেলের চা নাস্তা। হল ভর্তি সাংবাদিক এবং নবীনগর ও ব্রাহ্মণবাড়িয়ার শুভানুধ্যায়ীরা। ঢাকায় কর্মরত ব্রাহ্মণবাড়িয়ার অনেক সাংবাদিকও মিলিত হলেন এই মিলন মেলায়। সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল মহোদয় এই অনুষ্টানের সব ব্যবস্থা করেছেন গভীর আন্তরিকতায়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। দুপুর গড়াতেই অতিথি বৃন্দ অনুষ্টান স্থলে আসা শুরু করলেন। অনুষ্ঠানের বিশেষ অতিথি বেসরকারী বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি , প্রেস ক্লাবের আজীবন সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার এলেন নির্ধারিত সময়ের আগেই। শুভেচ্ছা বিনিময় করলেন সাংবাদিকদের সঙ্গে। নবীনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকএম এ হালিম , সদর উপজেলা চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও সহ নবীনগর ব্রাহ্মণবাড়িয়ার জনপ্রতিনিধি রাজনৈতিক নেতৃবৃন্দ সহ অন্যান্যরা উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠলো অনুষ্ঠান স্থল। উৎসব আমেজ। সন্ধ্যায় শুরু হলো মুল অনুষ্ঠান। অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ এবাদুল কমিম বুলবুল বর্নাঢ্য আনুষ্ঠানিকতায় আন্তরিকতায় প্রীতি সমাবেশে গাড়ি হস্তান্তর করলেন। এদিনে মোহাম্মদ এবাদুল করিম বুলবুল- কে ব্রাহ্মণভাড়িয়া প্রেস ক্লাবের আজীবন সদস্য হিসেবে স্বাগত জানিয়ে সনদ প্রদান করেন সভাপতি রিয়াজ উদ্দিন জামি এবং সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন। মোহাম্মদ এবাদুল কমিম বুলবুল এমপি যে প্রীতি বন্ধনের দৃষ্টান্ত স্থাপন করেছেন এতে কৃতজ্ঞতা জানান হয়। আনন্দঘন অনুষ্ঠান উপভোগ করে সবাই । জাতীয় গণমাধ্যমের প্রতিনিধিরা গভীর আন্তরিকতায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষ হয়েছে রাতে, ফিরতে হবে ব্রাহ্মণবাড়িয়ায়। সেই তাগিদও যেন কারো মাঝে নেই। সুখানুভ’তি আর আনন্দ দোলায় সবাই।
ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের আধুনিক ভবন রয়েছে সংযোজন হয়েছে আধুনিক গাড়ি । এতে করে পেশাগত কাজে সুবিধা পাবে সাংবাদিকরা। সারাদেশে ইতিহাস ও সৃস্টি হলো। প্রেস ক্লাবের গাড়ি কোথাও নেই,আছে ব্রাহ্মণবাড়িয়ায়। এই বলাবলিতে সবাই। প্রশংসা করলেন এই উপহার দাতা মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এমপির প্রতি।
বাড়ি ফিরবো। সিদ্ধান্ত হলো ক্লাবের সিনিয়র সাংবাদিকরা এই গাড়িতে প্রথম চড়বেন। ক্লাবের সভাপতি সাধারণ সম্পাদক সহ কার্যকরী সদস্যদের এই সিদ্ধান্ত ঐক্যবদ্ধতার দৃষ্টান্ত। তারা আসলেন বাসে। ক্লাবের গাড়িতে প্রথম যাত্রী । ভিন্ন অনুভ’তি। ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার ক্লাবের উদ্দেশ্যে চলছে নতুন গাড়ি। আরামের কমতি নেই। মনের মাঝে ক্লাবের কাটানো সময়, তিলে তিলে গড়ে উঠা প্রশান্তির ছায়াতলে প্রশান্তির নব শীতলতা। প্রেস ক্লাবের যে সকল সদস্য আমাদের মাঝে নেই তাঁদের কথা মনে পড়ছে । মনে পড়ছে তাঁদের অবদান ত্যাগ অগ্রসরতার প্রতিটি সোপান। চোখের সামনে দেখছি বতর্মান কমিটির কর্মের গতিময়তা। এই গতিময়তা অব্যাহত থাকুক। আন্তরিক অভিনন্দন সবাইকে বিশেষ করে রিয়াজ উদ্দিন জামি ও জাবেদ রহিম বিজনের নেতৃত্বাধীন কার্যকরী কমিটি সহ ঐক্যবদ্ধ ক্লাবের সকল সদস্যদেরকে। প্রেস ক্লাবের সঙ্গে প্রীতি বন্ধনে যাঁরা সেই বন্ধন দিন দিন দৃঢ় হোক, দেশ ও জাতির কল্যাণে উন্নয়নে হোক সকলের সম্মিলিত প্রয়াস।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন
অনুবাদ করুন »