নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      রবিবার ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের ত্রিপুরার শিশু সাহিত্যিক ইন্দ্রজিৎ চন্দ ব্রাহ্মণবাড়িয়ায়

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ , ৩১ মার্চ ২০২৪, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

মাতভূমি ও মাতৃভাষার প্রতি ভালোবাসার জন্য নতুনপ্রজন্মের জন্য লিখি
—শিশু সাহিত্যিক ইন্দ্রজিৎ চন্দ
ভারতের ত্রিপুরা রাজ্যের শিশু সাহিত্যিক ইন্দ্রজিৎ চন্দ বলেছেন, শিশুদের মাতৃভাষা ও মাতৃভূমির প্রতি ভালোবাসা সৃষ্টির জন্যই শিশুতোষ বিষয় নিয়ে লিখি। আমি চাই ছোটবেলা থেকেই শিশুদের অন্তরে মাতৃভূমি ও মাতৃভাষার প্রতি সম্মান সৃষ্টি হোক। তিনি আরও বলেন, ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ায় এসে আমি অত্যন্ত আনন্দিত এখানকার মানুষের মাঝে যে সম্প্রীতি দেখেছি তা সব সসময় স্মরণে থাকবে ।
ভারত্রের ত্রিপুরা রাজ্যের শিশু বিষয়ক লেখক ইন্দ্রজিৎ চন্দ গত শনিবার ব্রাহ্মণবাড়িয়া আসেন এবং নতুন মাত্রা কার্যালয়ে সম্পাদক আল আমীন শাহীনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময়ে দুদেশের সাহিত্য চর্চা নিয়ে আলোচনা হয়।
ভারতের ত্রিপুরা রাজ্যের রামনগরে জন্মগ্রহণ করেন শিশু সাহিত্যিক ইন্দ্রজিৎ চন্দ। বসবাস করেন বর্তমানে ধলেশ্বরে। শিশুদের নিয়ে মৌলিক রচনার ক্ষেতে তিনি স্বনাম ধন্য । ত্রিপুরা সহ আসাম পশ্চিম বঙ্গের পত্রপত্রিকায় তিনি নিয়মিত লিখেন। বাংলাদেশেও বিভিন্ন পত্রিকায় উনার লিখা প্রকাশিত হয়েছে। ২০২২ সনে তিনি রাজ্য সরকার কর্তৃক পৃরস্কৃত হন। ইতিমধ্যে উনার রচিত “এসো ছড়া পড়ি ছবি দেখি – ১. ২. ৩ খন্ডে তিনটি বই শিশুদের শিক্ষার জন্য অর্ন্তভূক্ত হয়েছে। তিনি পেশায় একজন ব্যাংক কর্মকর্তা হলেও শিশু সাহিত্য নিয়ে নিয়মিত চর্চা করেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন
অনুবাদ করুন »