নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষানবিশদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ , ৩০ জুন ২০২০, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

সায়মন ওবায়েদ শাকিল : বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশদের আইনজীবী হিসেবে তালিকভুক্তি এবং ২০১৭ সালের ৮ই ফেব্রুয়ারী ” The Bar Council shall complete the enrollment process of the applicants to be enrolled as advocates in the district court each calendar year. ” রায়ের বাস্তবায়নের দাবিতে সারাদেশে এক যুগে মানববন্ধন এবং ঢাকায় সাংবাদিক সম্মেলন করেন বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী কল্যাণ পরিষদ। ৩০ জুন মঙ্গলবার ঢাকা রিপোর্টাস ইউনিটে বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী কল্যাণ পরিষদের সভাপতি আন্দোলন কর্মসূচির আহবায়ক সুমনা আক্তার লিলির সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সদস্য সচিব আইনুল ইসলাম, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম লিয়ন,যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান হেলাল প্রমুখ।

সাংবাদিক সম্মেলন চলাকালে বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী কল্যাণ পরিষদের সভাপতি সুমনা আক্তার লিলি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন আইনের ছাত্র ছিলেন। তিনি সারাজীবন মানুষের অধিকার আদায়ের জন্য লড়াই সংগ্রাম করে গেছেন। কিন্তু আজ আমরা জাতির জনকের বিষয় নিয়ে পড়াশোনা করে আমরা আমাদের সঠিক অধিকার থেকে বঞ্চিত। বার কাউন্সিলের বর্তমান কমিটি যেহেতু এখন পর্যন্ত কোনো এনরোলমেন্ট পরীক্ষা পুরোপুরি সম্পন্ন করতে পারেনি এবং বর্তমান করোনা পরিস্থিতিতে লিখিত পরীক্ষা অনির্দিষ্ট সময়ের জন্য অনিশ্চিত সেহেতু ২০১৭ ও ২০২০ সালে প্রিলিমিনারি উত্তীর্ণদের লিখিত ও ভাইভা মওকুফ করে গেজেট প্রকাশ করে ২০২০ সালেই সনদ প্রদান করা হোক। মুজিব শতবর্ষ থেকেই আপিল বিভাগের রায় কার্যকর করা হোক।

বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী কল্যাণ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান হেলাল বলেন, সারাদেশে হাজার-হাজার শিক্ষার্থী দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ে ডিগ্রি অর্জন করলেও বিগত ৩ বছর ধরে বাংলাদেশ বার কাইন্সিল এ্যাডভোকেট হিসাবে তালিকাভুক্ত বন্ধ থাকার পর এ বছরের ২৮ ফেব্রুয়ারি এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩ মাসের মধ্যে লিখিত পরিক্ষা অনুষ্ঠিত হবার কথা থাকলেও আজও তা নেয়া হয়নি। এ অবস্থায় সারা বাংলাদেশে আজ মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আমদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এই কর্মসূচি চলমান থাকবে। এ সময় তিনি এমসিকিউ উত্তীর্ণদের এ্যাডভোকেট তালিকাভুক্তির দাবি জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন
অনুবাদ করুন »