নতুন মাত্রা পত্রিকার অনলাইন ভার্সন (পরীক্ষামূলক সম্প্রচার)

 ঢাকা      বৃহস্পতিবার ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সীমান্তে ১০০ গরীব পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে বিজিবি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৩:১৭ পূর্বাহ্ণ , ১৬ আগস্ট ২০২৩, বুধবার , পোষ্ট করা হয়েছে 10 months আগে

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকি উপলক্ষে সীমান্তের ১০০ গরীব পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে বিজিবি । মঙ্গলবার বিকেলে জেঠুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সুলতানপুর ব্যাটালিয়নের ৬০ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মদ আশিক হাসান উল্লাহ খাদ্যসামগ্রী বিতরণ করেন। ১০০ গরীব পরিবারের প্রত্যককে পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল, এক কেজি তেল, এক কেজি চিনি ও দুই কেজি আলু দেওয়া হয়।

এ সময় বিজিবি-৬০ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এ এম জাবের বিন জব্বার সহ বিজিবির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিবসের কর্মসূচী অনুযায়ী সুলতানপুর ব্যাটালিয়ন এর মসজিদে জোহর নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাত বরণকারী পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর পূর্বে মসজিদে বাদ ফজর হতে কোরআন খতম করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে রিভিলি হতে রিট্রিট পর্যন্ত ব্যাটালিয়নের সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং কর্মরত সকল সদস্য কালো ব্যাজ পরিধান করে।

এছাড়া সুতলতানপুর ব্যাটালিয়নের চিত্তবিনোদন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ এবং ১৯৭৪ সালের ০৫ ডিসেম্বর বাংলাদেশ রাইফেলস এর ৩য় রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজে বঙ্গবন্ধুর দেয়া ভাষণের ভিডিওচিত্র প্রদর্শন এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে আলোচনা সভার আয়োজন করা হয়। আয়োজিত আলোচনা সভায় সুলতানপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ আশিক হাসান উল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে অধিনায়ক বলেন, ‘আমাদের বাঙ্গালী জাতি অন্যান্য জাতি হতে খুবই ভাগ্যবান যে আমরা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর মত একজন নেতা পেয়েছিলাম। যার কারণে আজ আমরা একটি স্বাধীন জাতি হিসেবে বিশ্ববাসীর নিকট মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি।’
তিনি জানান, একেবারে সীমানা ঘেঁষা মানুষদের অনেকেঔ বেশ গরীব। এ কারণেই আমরা শহর থেকে দূরের এলাকা বেছে নিয়েছি। আমাদের ঐ উদ্যোগ অব্যাহত থাকবে।’

মোহাম্মদ সাব্বির

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন
অনুবাদ করুন »